Bartaman Patrika
কলকাতা
 

ডায়মন্ডহারবার হাসপাতাল
তিন মাস বেতনহীন, ৪৯ জন অস্থায়ী
কর্মীদের অবস্থান-বিক্ষোভ, ঘেরাও অধ্যক্ষ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী ৪৯ জন মহিলা ও পুরুষ কর্মী তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। রোজগার বন্ধ হয়ে যাওয়াতে বাড়িতে হাঁড়িও নিয়মিত চড়ছে না। বাজারে ধারদেনা বেড়ে যাচ্ছে। ছেলেমেয়েদের প্রাইভেট টিউশন যাওয়া লাটে উঠেছে।
বিশদ
 নিউটাউনে মাইক বাজানো নিয়ে ধুন্ধুমার
জনতা-পুলিসে, ভাঙচুর, মারধর, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিক পরীক্ষা চলার সময় গভীর রাতে একটি অনুষ্ঠানে জোরে মাইক বাজানো বন্ধ করতে পুলিসের তৎপরতা ঘিরে ধুন্ধুমার বাধল নিউটাউনের পাথরঘাটায়। পাথরঘাটা হাইস্কুলের কাছে বুধবার গভীর রাতের ওই ঘটনার জেরে বৃহস্পতিবার ভোর থেকে ওই এলাকায় পথ অবরোধ করেন কয়েকশো মানুষ।
বিশদ

15th  February, 2019
  উদয়নারায়ণপুরে ধান কেনা শুরু হয়নি, কৃষকদের বিক্ষোভের মুখে বিধায়ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা রাজ্যে সহায়ক মূল্যে ধান কেনা শুরু হলেও উদয়নারায়ণপুর ব্লকে তা এখনও শুরু হয়নি। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক হাজার কৃষক।
বিশদ

15th  February, 2019
 বিরল সমস্যা নিয়ে জন্মানো দুই শিশুর সফল অস্ত্রোপচার মিশন হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কনজেনিটাল ডায়াফ্র্যাগমেটিক হার্নিয়া বা সিডিএইচ এবং ট্রেকিও-এসোফেজিল ফিসচুলার মতো জটিল সমস্যা নিয়ে জন্মেও বর্তমানে সুস্থ রয়েছে দুই শিশু। সৌজন্যে দুর্গাপুরের দি মিশন হাসপাতাল। ২২ জানুয়ারি সিডিএইচ নিয়ে জন্মেছিল একটি শিশু। তার আগেই ফেটাল স্ক্যানে ধরা পড়েছিল এই শারীরিক বিচ্যুতির কথা।
বিশদ

15th  February, 2019
মোবাইলে যুবতীকে উত্ত্যক্ত করায় ট্যাংরার
যুবককে গ্রেপ্তার করল হায়দরাবাদের পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর তিরিশের এক যুবতীকে মোবাইল ফোনে ক্রমাগত উত্ত্যক্ত করার অভিযোগে বৃহস্পতিবার হায়দরাবাদ পুলিস কলকাতার ট্যাংরা থানা এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করল। ধৃতকে এদিন শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায়ের এজলাসে হাজির করা হয়।
বিশদ

15th  February, 2019
বিলকান্দা: ধ্বংসস্তূপেই ফের জ্বলে উঠল আগুন,
নিখোঁজ ৫ জনের এখনও সন্ধান মেলেনি

 বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকে চেয়ার তৈরির কারখানায় ধ্বংসস্তূপের মধ্যে ফের আগুন লাগে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কী করে ওই কারখানায় ফের আগুন লাগল এবং নতুন করে আর আগুন লাগার কোনও সম্ভাবনা রয়েছে কি না তা এদিন দমকল কর্মীরা খতিয়ে দেখেন।
বিশদ

15th  February, 2019
কড়েয়ায় বহুতল থেকে পড়ে
অস্বাভাবিক মৃত্যু হল বৃদ্ধের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাততলা থেকে পড়ে অস্বাভাবিক মৃত্যু হল এক বৃদ্ধের। মঙ্গলবার সকাল ছ’টা নাগাদ ঘটনাটি ঘটেছে কড়েয়া থানা এলাকার মেফেয়ার রোডে। অভিজিৎ চট্টোপাধ্যায় (৭৩) নামে ওই বৃদ্ধ বাড়িতে একাই থাকতেন। তাঁর মৃত্যু নিছকই দুর্ঘটনা নাকি, আত্মহত্যা তা তদন্ত করে দেখছে পুলিস।
বিশদ

15th  February, 2019
অভিযান শুরু ২১শে
শীতের সময়েই ‘বর্ষার বিপদ’ ডেঙ্গু
নিয়ে পথে নামছে কলকাতা পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষাকাল আসতে অনেক দেরি। ডেঙ্গু সহ মশাবাহিত নানা রোগের প্রকোপ দেখা দেয় বর্ষার মাঝামাঝি সময় থেকে শীত পড়ার মধ্যবর্তী সময় পর্যন্ত। কিন্তু এই নিয়ে সচেতনতার প্রচার এবং প্রতিরোধের নানা উদ্যোগ এখন থেকেই শুরু করতে চলেছে কলকাতা পুরসভা।
বিশদ

15th  February, 2019
৩টি অস্বাভাবিক মৃত্যু দঃ ২৪ পরগনায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার তিনটি জায়গাতে তিনজনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। কাকদ্বীপ থানার গোবিন্দপুর এলাকার বাসিন্দা গৃহবধূ পূজা মণ্ডলকে (৩৫) বৃহস্পতিবার তাঁর ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।
বিশদ

15th  February, 2019
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়ার কাঠামো তৈরি করল রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার কাঠামো কী হবে, তা নিয়ে কৌতূহলের অন্ত ছিল না যাত্রী মহলে। ভাড়া সংক্রান্ত একটি প্রস্তাব রেল বোর্ডে আগেই পাঠিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো সূত্রে খবর, বিষয়টি বিবেচনা করে ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য ভাড়ার তালিকা তৈরি করে বোর্ড।
বিশদ

15th  February, 2019
পাথরকুচি গঙ্গাঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর দেহ উদ্ধার, রহস্য

 বিএনএ, বারাকপুর: বুধবার চাকদহের পাথরকুচি গঙ্গার ঘাটের কাছে মেধাবী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় রহস্য দানা বাঁধতে শুরু করেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মনদীপ রায় (১৮)। তার বাড়ি চাকদহের ঘুঘিয়া সোমপাড়া ৫২ নম্বর রেল গেটের কাছে।
বিশদ

15th  February, 2019
গাইঘাটায় দাদা খুন,গ্রেপ্তার
খুড়তুতো ভাই ও কাকা

বিএনএ, বারাসত: পারিবারিক বিবাদের জেরে ঘাড়ে বঁটির কোপ মেরে জেঠতুতো দাদাকে নৃশংসভাবে খুন করল ভাই। বুধবার সন্ধ্যায় গাইঘাটা থানার গোয়ালবাথান এলাকায় এই ঘটনা ঘটেছে। পুলিস মূল অভিযুক্ত ভাইকে এবং মৃতের কাকাকে খুনের অভিযোগে গ্রেপ্তারও করেছে।
বিশদ

15th  February, 2019
গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে মিছিল বিজেপির

 বিএনএ, চুঁচুড়া: আট মাস ধরে বন্ধ থাকা চন্দননগরের গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে বৃহস্পতিবার বিকালে মিছিল করল বিজেপি। এদিন বিকাল ৪টা নাগাদ গোন্দলপাড়া মিল স্কুলের সামনে থেকে বিজেপির ওবিসি মোর্চার চন্দননগর দক্ষিণ মন্ডল সভাপতি অশোক চৌধুরীর নেতৃত্বে মিছিল শুরু হয়।
বিশদ

15th  February, 2019
ভ্যালেন্টাইন্স ডে’তে প্রেমে প্রত্যাখ্যাত যুবকের
আত্মহত্যা প্রেমিকার বাড়ির সামনে

বিএনএ, বারাসত: প্রেম দিবসেই ট্র্যাজিক পরিনতি। ফেসবুকে দু’জনের প্রথম পরিচয়। প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য ভ্যালেন্টাইন্স ডে’র আগের দিনই সুদূর কোচবিহার থেকে স্বরূপনগরে প্রেমিকার বাড়িতে এসেছিলেন প্রেমিক। কিন্তু, প্রেমের সম্পর্কে চিড় ধরায় প্রেমিকার বাড়ির সামনেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন তিনি। বিশদ

15th  February, 2019
কেন্দ্র-রাজ্য যৌথ আর্থিক সাহায্য
চুঁচুড়ায় ৮২৯টি পরিবারকে সকলের জন্য
বাড়ি প্রকল্পে ঘর করে দিচ্ছে পুরসভা

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর এলাকায় থাকা বস্তিবাসীদের সকলের জন্য বাড়ি প্রকল্পে ঘর তৈরি করে দিচ্ছে চুঁচুড়া পুরসভা।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM